Tech Express - টেক এক্সপ্রেস
xiaomi

চার্জিং প্রযুক্তিতে তাক লাগানোর ঘোষণা শাওমির

নিউজ ডেস্ক:
স্মার্ট ফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান শাওমি রেকর্ড সৃটিকারী হাইপার চার্জ প্রযুক্তি উন্মোচন করার জন্য প্রস্তুত! দ্রুত চার্জিং প্রযুক্তিকে যারা প্রায় অবিশ্বাস্য পর্যায়ে নিয়ে গিয়েছে, চীনা প্রতিষ্ঠান শাওমি তাদের অন্যতম।

প্রতিষ্ঠানটির অর্জনের মধ্যে রয়েছে দ্রুততম ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি। পাশাপাশি, যে অল্প কয়টি প্রতিষ্ঠান ১২০ ওয়াটের তারযুক্ত দ্রুত চার্জিং প্রযুক্তির পণ্য তৈরি করে, শাওমি সে তালিকায় আছে।

শাওমি তার সোশাল মিডিয়া চ্যানেলগুলোয় নতুন একটি পোস্ট শেয়ার করেছে। ওই পোস্টে প্রতিষ্ঠানটির দাবি, নতুন হাইপারচার্জ ফাস্ট চার্জিং প্রযুক্তি আনার সঙ্গে প্রতিষ্ঠানটি নতুন রেকর্ড তৈরি করবে। প্রযুক্তি সাইট গিজমোচায়না প্রতিবেদনে বলেছে, “আমরা নিশ্চিত নই যে নতুন প্রযুক্তিটি তারযুক্ত না তারহীন। তবে এটি প্রথমটি হবে বলেই আমাদের বিশ্বাস।”

এই বছরের শুরুতেই গুজব রটেছিল, শাওমি নতুন একটি ফোন নিয়ে কাজ করছে যেটিতে ২০০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন থাকবে এবং ফোনটি বছরের দ্বিতীয়ার্ধে বাজারে আসবে। সূত্র অবশ্য পরে ব্যাখ্যা করেছে, ২০০ ওয়াট চার্জিং মানে হচ্ছে ফোনটিতে যতোরকমভাবে চার্জ দেওয়া সম্ভব সেগুলোর যোগফল হবে ২০০ ওয়াট। এর মানে হচ্ছে, তারযুক্ত, তারহীন এবং রিভার্স ওয়্যারলেস চার্জিংয়ের যোগফল।

এখন পর্যন্ত শাওমির সবচেয়ে প্রিমিয়াম ফোন হলো এমআই ১১ আলট্রা। এতে আছে ৬৭ ওয়াট তারযুক্ত চার্জিং, ৬৭ ওয়াট তারহীন চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স তারহীন চার্জিং, যার যোগফল দাঁড়ায় ১৪৪ ওয়াট। সেই হিসাবে সম্ভবত শাওমি নতুন যে ফোন আনবে তার চার্জিয়ের উপায়গুলোর যোগফল দাঁড়াবে ২০০ ওয়াট বা এর কাছাকাছি।

এমআই ১১ আলট্রা ফোনটির ৬৭ ওয়াট চার্জিং এখনও বাজারে দ্রুততম ওয়্যারলেস চার্জিংয়ের রেকর্ডধারী। গত বছর অবশ্য প্রতিষ্ঠানটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি দেখিয়েছে, কিন্তু ওই ক্ষমতা সমর্থন করে এমন কোনো ফোন এখনও বাজারে আনতে পারেনি। অবশ্য ৮০ ওয়াট ক্ষমতার চার্জার প্রতিষ্ঠানটি বাজারে এনেছে এরইমধ্যে।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.