Tech Express
techexpress.com.bd

গুগলের সাবেক পিক্সেল ক্যামেরা গুরু মার্ক অ্যাডোবিতে

নিজস্ব প্রতিবেদক, টেক এক্সপ্রেস:
“ইউনিভার্সাল ক্যামেরা অ্যাপ” বানাতে সফটওয়্যার জায়ান্ট অ্যাডোবিতে যোগ দিয়েছেন গুগলের সাবেক পিক্সেল ক্যামেরা গুরু মার্ক লিভয়।

মোবাইল ফটোগ্রাফিতে গুগলকে এগিয়ে নিতে পিক্সেল স্মার্টফোনের সফটওয়্যারটি তৈরি করে দিয়েছিলেন লিভয়। অনেকগুলো ফিচার প্রথমবারের মতো এনে পিক্সেলকে নিয়ে এসেছিলেন সামনের কাতারে, পরিচয় করিয়ে দিয়েছিলেন অগ্রদূত হিসেবে।

মার্চেই গুগল ছেড়েছেন লিভয়। আর সোমবার অ্যাডোবি তার নিয়োগের ব্যাপারে জানিয়েছে। খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

গুগলের গবেষণা দলকে ‘পোর্ট্রেইট মোড’ এবং স্বল্প আলোতে ছবি তোলার মোড ‘নাইট সাইট’ তৈরিতে নেতৃত্ব দেন লিভয়। গুগলের জন্য লিভয়ের তৈরি এমন অনেক ফিচার দেখার পর নিজেদের স্মার্টফোনের জন্য-ও একই ধাঁচের ফিচার নিয়ে এসেছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল ও গুগলের অন্যান্য প্রতিদ্বন্দ্বীরা।

গুগল সম্প্রতি নিজেদের পিক্সেল টিম নতুন করে সাজিয়েছে। পিক্সেল বিভাগের সাবেক প্রধান মারিও কুয়েইরোজ গত বছরই বিদায় নিয়েছেন প্রতিষ্ঠানটি থেকে।

গত বছর গুগলের ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে সুবিধা করতে পারেনি। এ বছর পিক্সেল ৪ -এ নামে মধ্যম বাজেটের নতুন ফোন আনছে গুগল।

লিভয় বা অন্য কোনো ব্যাপারে গুগলের মন্তব্য করেনি। অ্যাডোবিতে ‘ফটোশপ ক্যামেরা’ এবং ‘অ্যাডোবি রিসার্চের’ মতো ফটোগ্রাফি উদ্যোগ নিয়ে কাজ করবেন লিভয়।

Leave A Reply

Your email address will not be published.