Tech Express - টেক এক্সপ্রেস
BDiX

ওয়েবসাইট যেকারনে BDIX/বিডিআইএক্স সার্ভারে হোস্ট করবেন

নিজস্ব প্রতিবেদক:
(BDIX/বিডিআইএক্স) -এর পূর্ণরূপ হল Bangladesh Internet Exchange. যা বাংলাদেশের শীর্ষস্থানীয় ইন্টারনেট এক্সচেঞ্জ। দেশের ট্রাফিক যেন দেশের ভিতরে দিয়ে রাউটিং হয়, সেজন্য এই ইন্টারনেট এক্সচেঞ্জ এর জন্ম। আর এই নেটওয়ার্কের সাথে যারা কানেক্টটেড তারা দ্রুত একে অন্যের সাথে ডাটা আদান-প্রদান করতে পারে। আর এই নেটওয়ার্কের সাথে যুক্ত সার্ভারই হচ্ছে BDIX হোস্টিং। এই হোস্টিংয়ের প্রধান সুবিধাটি হ’ল এই সার্ভারটিতে হোস্ট করা সাইটটি বাংলাদেশের নেটওয়ার্ক ব্যবহারকারীরা ২০০ গুণ বেশি দ্রুতগতিতে ভিজিট করতে পারবেন।

প্রতিদিনই দেশিও লোকাল ভিজিটর কে টার্গেট করে অনেক কনটেন্ট ও ওয়েব সাইট হোস্ট হচ্ছে। যে সকল সাইটের বেশিরভাগ টার্গেট অডিয়ান্স বাংলাদেশের তাদের জন্য BDIX কানেকটেড হোস্টিং আশির্বাদ স্বরুপ।

বাংলাদেশি ইউজাররা যখন বিডিআইএক্স নেটওয়ার্কে থাকা একটি সাইট ভিজিট করবে, তখন সে 1-3 ms এ সার্ভারে কানেক্টেড হয়ে যাবে। এতে ওয়েবসাইট ফাস্ট লোড হবে ব্রাউজারে। মনে হবে যেন নিজের পিসিতেই ব্রাউজ করা হচ্ছে।

বাংলাদেশে সবচেয়ে বেশি ব্যবহার হয় ইউএস এ লোকেশনের সার্ভার। সিডিএন ব্যতীত ইউএসএ সার্ভারের রেসপন্স টাইম ২৫০ থেকে ৪৫০ মিলিসেকেন্ড পর্যন্ত হয়ে থাকে। রেসপন্স বেশি হলে সাইট লোডিং টাইম বেশি হবে অপরদিকে রেসপন্স টাইম যতো কম হবে সাইটের লোড দ্রুত হবে। কমান্ড প্রম্পট থেকে ডোমেইন কে পিং করে সহজেই রেসপন্স টাইম চেক করা যায়।

USA লোকেসনের সার্ভারে হোস্ট করা ডোমেইনের পিং রেসপন্স টাইম:

ping report tech express

BDIX সার্ভারে হোস্ট করা ডোমেইনের পিং রেসপন্স টাইম :

ping for digicolo com

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.