Tech News

ওয়ার্ল্ড রোবটিক্স চ্যাম্পিয়নশিপে ১৩তম বাংলাদেশ

Published

on

নিউজবিডি ডেস্ক: ভারতের রাজধানী নয়াদিল্লিতে সদ্য অনুষ্ঠিত ওয়ার্ল্ড রোবোটিক্স চ্যাম্পিয়নশিপে রোবো রেস সেগমেন্টে ১৩তম স্থান অর্জন করেছে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী টিম অ্যাটলাস। বিষয়টি নিশ্চিত করেছেন ভারতে অবস্থানরত টিম অ্যাটলাসের টিম লিডার সানী জুবায়ের।

গত ২৩ থেকে ২৫ সেপ্টেম্বর নয়াদিল্লিতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড রোবটিক্স চ্যাম্পিয়নশিপে ৪০টি দেশের মোট ২৫০টি দল অংশগ্রহণ করে। প্রথম থেকে দ্বাদশ পর্যন্ত স্থান দখল করে নেয় ভারতের বিভিন্ন রাজ্য থেকে প্রতিনিধিত্বকারী দলগুলো। সে ক্ষেত্রে ভারতের পরে বাংলাদেশই ভারতসহ বিশ্বের অন্য দেশগুলোর সঙ্গে প্রতিযোগিতা করে ১৩তম স্থান নিশ্চিত করেছে।

টিম অ্যাটলাসের পাঁচ সদস্যের মধ্যে তিনজনই বর্তমানে ঢাকা কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণিতে অধ্যায়নরত। তারা হলেন- টিম লিডার সানী জুবায়ের, সদস্য মীর তানজিদ ও মারুফ। টিমের অন্য দুই সদস্য মীর সাজিদ ঢাকা সিটি কলেজে এবং সিফাত তন্ময় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অধ্যায়নরত।

টিমের সাফল্য নিয়ে টিম লিডার সানী জুবায়ের বলেন, আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করছি এবং বাংলাদেশের জন্য সর্বোচ্চ ভালো স্থানটা আনতে চেষ্টা করছি। যেটা আমাদের এর আগের বিভিন্ন প্রতিযোগিতার ফলাফলই বলে। এবারও আমরা আমাদের সর্বোচ্চটা দিয়েছি। আমাদের আগে যে দলগুলো ছিল সব ভারতের। যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়াসহ বিশ্বের অন্য দেশগুলোর সঙ্গে প্রতিযোগিতা করে আমরা ভারতের পর দ্বিতীয় দেশ হিসেবে ১৩তম অবস্থান অর্জন করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version