Tech Express
techexpress.com.bd

এসারের নতুন গেমিং ল্যাপটপ প্রিডেটর হেলিয়স ৩০০

নিউজ ডেস্ক:
বাজারে এসারের নতুন গেমিং ল্যাপটপ প্রিডেটর হেলিয়স ৩০০ এসেছে। মূলত গেমারদের চাহিদাকে প্রাধান্য দিতেই নতুন এ পণ্যের বাজারজাত করেছে প্রতিষ্ঠানটি। এতে ইন্টেলের দশম প্রজন্মের কোর আই সেভেন অক্টা-কোর মোবাইল গেমিং প্রসেসর ব্যবহার করা হয়েছে।

জিপিইউ হিসেবে এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৭০ অথবা এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩৬০ থাকবে। স্মুদ গেমিংয়ের জন্য এতে ১৪৪ হার্টজের রিফ্রেশ রেট এবং ৩ মিলিসেকেন্ড রেসপন্স টাইম দেয়া হয়েছে।

প্রিডেটর হেলিয়স ৩০০-তে থ্রিডি সিমুলেটেড ডিটিএসএক্স আল্ট্রা অডিও ফাইন টিউনিং দেয়া হয়েছে। যার ফলে গেমিংয়ে শব্দের মান আরো ভালো হবে। এতে কিলারস ই২৬০০ ইথারনেট কন্ট্রোলার এবং কিলার ওয়াইফাই সিক্স এএক্সআই৬৫০আই দেওয়া হয়েছে, যা গেমের ল্যাটেন্সি কমাতে সাহায্য করবে।

এসার প্রিডেটর হেলিয়সের অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে উইন্ডোজ টেন হোম। এতে ১৫.৬ ইঞ্চির ১০৮০x১৯২০ রেজল্যুশনের ফুলএইচডি প্লাস আইপিএস প্যানেলের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার ব্রাইটনেস ইউনিট ৩০০ নিটস পিক। ডিসপ্লেটি ২৪০ হার্টজ রিফ্রেশ রেট পর্যন্ত সাপোর্ট করবে। এতে সর্বোচ্চ ৩২ জিবি র‌্যাম, ১ টেরাবাইট হার্ডডিস্ক ও ১ টেরাবাইট এসএসডি ব্যবহার করা যাবে।

নতুন এ ল্যাপটপে ১২৮০x৭২০ রেজল্যুশনের ৭২০ পিক্সেলের এইচডি ওয়েবক্যাম দেয়া হয়েছে। এতে ফোর সেল ৫৯ ওয়াট আওয়ার ব্যাটারি দেয়া হয়েছে, যা ৭ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দিতে পারবে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে।

ওজনের দিক থেকে এটি ২.৩ কেজি এবং প্রস্থের দিক থেকে ২২.৯ মিলিমিটার মোটা। এতে ইউএসবি ৩.২ জেনের একটি পোর্ট, টাইপ সির (ইউএসবি ৩.২ জেন ২) একটি পোর্ট, একটি ইউএসবি ৩.২ জেন টু পোর্ট, এইচডিএমআই পোর্ট এবং আরজে ৪৫ রয়েছে।

কানেকটিভিটির দিক থেকে প্রিডেটর হেলিয়স ৩০০-তে ওয়াইফাই সিক্স এএক্স১৬৫ওআই, আইইইই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি/এএক্স, ব্লুটুথ ভার্সন ৫.১সহ আরো বেশকিছু ফিচার রয়েছে।

ল্যাপটপটির কুলিং সেকশনে চতুর্থ প্রজন্মের অ্যারোব্লেড থ্রিডি ফ্যান ব্যবহার করা হয়েছে। সেই সঙ্গে এতে প্রিডেটর টাইপফেসের ফোর জোন আরজিবি কাস্টমাইজড কিবোর্ড দেয়া হয়েছে। বাজারে এ ল্যাপটপটির দাম ১ লাখ ৩৫ থেকে ১ লাখ ৫০ হাজার টাকার মধ্যে হতে পারে।

Leave A Reply

Your email address will not be published.