Tech Express - টেক এক্সপ্রেস
Areox 155

এরোক্স-১৫৫ মডেলের নতুন স্কুটার আনলো ইয়ামাহা

অটোমোবাইল ডেস্ক:
নতুন ম্যাক্সি স্কুটার আনল ইয়ামাহা। মডেল এরোক্স ১৫৫। সম্প্রতি ভারতের বাজারে স্কুটারটি বিক্রির ঘোষণা দেয়া হয়। দিল্লিতে এই স্কুটার বিক্রি হচ্ছে ১ লাখ ২৯ হাজার রুপিতে। রেসিং ব্লু ও গ্রে ভার্মিলিয়ন রঙে পাওয়া যাবে এই স্কুটার। এছাড়াও মনস্টার এনার্জি মোটো জিপি এডিশনে বিক্রি হবে ইয়ামাহা এরোক্স ১৫৫ মডেলটি।

বাইকটিতে রয়েছে ১৫৫ সিসির ব্লু কোর ইঞ্জিন। এই ইঞ্জিনে রয়েছে ভেরিয়েবল ভাল্ভ অ্যাকচুয়েশন। ৪ স্ট্রোক লিকুইড কুলড এই ইঞ্জিনে থাকছে সিভিট ট্রান্সমিশন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ১৫ বিএইচপি শক্তি এবং ১৩.৯ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে। ইঞ্জিনে নতুন সিলিন্ডার হেড ও কম্বাসশন চেম্বার যুক্ত হয়েছে।

ওয়াইজেএফ-আর১৫ ইঞ্জিনে যে পিস্টন ব্যবহার হয়েছে সেই একই পিস্টন ব্যবহার করা হয়েছে এরোক্স ১৫৫ মডেলেও। এই স্কুটারের ট্রেল ৫ মিমি লম্বা যা সোজা পথে চলার সময় এই স্কুটারকে দুর্দান্ত স্টেবল করে তোলে। স্কুটারের সমনে রয়েছে ২৬ মিলিমিটার টেলিস্কোপিক ফর্ক, পিছনে ব্যবহার হয়েছে ডুয়াল পিচ স্প্রিং।

Areox 155 2

স্কুটারটিতে থাকছে ১৪ ইঞ্চির চাকা। সামনে ১১০ মিলিমিটার এবং পেছনে ১৪০ মিলিমিটার টিউবলেস টায়ার ব্যবহার করেছে ইয়ামাহা। সামনের চাকায় থাকছে ১৩০ মিলিমিটার ডিস্ক ব্রেক ও এবিএস। এই স্কুটারের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৪৫ মিমিমিটার। রাতে দুর্দান্ত ভিসিবিলিটি দেবে এই স্কুটারের এলইডি হেডলাইট। টেললাইটে থাকছে ১২টি এলইডি। এছাড়াও এই ম্যাক্সি স্কুটারের ৫.৮ ইঞ্চির টাচস্ক্রিন এলইডি ডিসপ্লে দিয়েছে জাপানের কোম্পানিটি।

এই ডিসপ্লেতেই স্পিডোমিটার, আরপিএম, ভিভিএ ইন্ডিকেটর দেখা যাবে। ওয়াই-কানেক্ট অ্যাপ ব্যবহার করে স্কুটারকে স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা যাবে। এই অ্যাপে স্কুটার মেনটেনেন্সের পরামর্শ, শেষ পার্কিং লোকেশন, ফুয়েল খরচ, যন্ত্রাংশে ত্রুটির সতর্কবার্তা ইত্যাদি তথ্য দেখে নেওয়া যাবে।

স্কুটারটিতে জ্বালানি নেয়ার সময় সিট খুলতে হবে না। এই স্কুটারের সামনে রয়েছে চার্জিং সকেট। সিটের নিচে থাকছে ২৪.৫ লিটার স্টোরেজ। এখানে একটি ফুল ফেসড হেলমেট রাখা যাবে। এছাড়াও ফুটবোর্ডে রয়েছে স্পোর্টি ফিল। স্কুটারটিতে ব্যবহার হয়েছে ৫.৫ লিটার ফুয়েল ট্যাঙ্ক।

Aerox 155 Highlights

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.