Tech Express - টেক এক্সপ্রেস
MGMAmazon

এমজিএম ক্রয়ের আলোচনা চূড়ান্তের পথে অ্যামাজন

নিউজ ডেস্ক:
শিগগিরই হলিউড স্টুডিও এমজিএম কিনতে যাচ্ছে অ্যামাজন। এ-সংক্রান্ত আলোচনাও প্রায় শেষ দিকে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। চলতি সপ্তাহেই এ চুক্তির আর্থিক পরিমাণ জানা যাবে।

তবে প্রযুক্তিবিদরা ধারণা করছেন এর পরিমাণ ৯০০ কোটি ডলারের কাছাকাছি। এ বিষয়ে সংশ্লিষ্টদের বরাতে প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। খবর ব্লুমবার্গ।

গত সপ্তাহে প্রকাশিত আরেক প্রতিবেদন বলা হয়, এমজিএম অধিগ্রহণের আলোচনা যদি চূড়ান্ত হয় তাহলে ই-কমার্স জায়ান্ট অ্যামাজনে জেমস বন্ড, রকি, রোবোকপসহ অন্যান্য ফিল্ম এবং টেলিভিশন প্রোগ্রাম যুক্ত হলে প্লাটফর্মটি গতিশীল হবে।

কয়েক মাস ধরে ক্রেতা খুঁজছিল এমজিএম। এর আগে অ্যাপল ও কমক্যাস্ট প্রতিষ্ঠানটির সামগ্রিক মূল্য ৬০০ কোটি ডলার নির্ধারণ করেছিল। ২০১৭ সালে ১ হাজার ৩৪০ কোটি ডলারের বিনিময়ে হোল ফুডস অধিগ্রহণ ছিল অ্যামাজনের ইতিহাসে সবচেয়ে বড় অধিগ্রহণ। এমনকি ৬০০ কোটি ডলারেও যদি এমজিএম অধিগ্রহণ করা হয় তবু সেটা হবে দ্বিতীয় সর্বোচ্চ।

সামগ্রিকভাবে এমজিএমের লাইব্রেরিতে চার হাজারের বেশি চলচ্চিত্র রয়েছে। তবে এর অধিকাংশ চরিত্র (দ্য পিংক প্যানথার, চাকি দ্য ডল) এবং ফ্র্যাঞ্চাইজি (জেমস বন্ড, টম্ব রেইডার) নতুনভাবে উপস্থাপন করতে হবে।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.