Tech News

এবার বাজারে এলো নোকিয়া ৮

Published

on

বিখ্যাত কোম্পানির ফোনগুলোকে টেক্কা দিতে নোকিয়া ৮ নামের একটি স্মার্টফোন নিয়ে আসছে ফিনল্যান্ডের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল।

আগামী মাসে নোকিয়া ৩, ৫, ৬ ও ৩৩১০ মডেলের পাশাপাশি নকিয়া ৮ ফোনটি বাজারে নিয়ে আসতে পারে প্রতিষ্ঠানটি। নোকিয়া ব্র্যান্ডের স্মার্টফোন তৈরির জন্য ব্র্যান্ড লাইসেন্স কিনেছে এইচএমডি গ্লোবাল।

নোকিয়া ব্র্যান্ডের এই হাই-অ্যান্ড স্মার্টফোনটিতে থাকবে ২৩ মেগাপিক্সেলের ক্যামেরা। এ ছাড়া এতে কার্ল জেইস লেন্স থাকতে পারে।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনটিতে ভ্যানিলা অ্যান্ড্রয়েডের এক্সপেরিয়ান্স পাওয়া যাবে। অর্থাৎ, এতে লেনোভোর মটো জি৫, জি৫ প্লাস এলজি জি৬–এর মতো মান্থলি সিকিউরিটি আপডেট ও দ্রুত নতুন অ্যান্ড্রয়েডের আপগ্রেড পাওয়া যাবে।

নোকিয়া ৮ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের তৈরি লেটেস্ট টেকনোলজির প্রসেসর-স্ন্যাপড্রাগন ৮৩৫।

স্যামসাং গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাস, শাওমি এমআই ৬ ফোনগুলোকে টেক্কা দেবে নকিয়া ৮। গ্যালাক্সি এস৮, এস৮ প্লাস ও শাওমির নতুন ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ধারণা করা হচ্ছে নকিয়ার নতুন স্মার্টফোন দুটি ভার্সন বাজারে আসবে। একটি হবে কম বাজেটের মডেল ও আরেকটি হবে প্রিমিয়াম মডেল।

এর মধ্যে সাশ্রয়ী দামের মডেলটিতে থাকবে ৫.২ ইঞ্চি মাপের কিউএইচডি অ্যামোলেড ডিসপ্লে আর প্রিমিয়াম মডেলটিতে থাকবে সাড়ে পাঁচ ইঞ্চি মাপের ডিসপ্লে।

নতুন এ স্মার্টফোনে গুগল ডেড্রিম ভিআর প্ল্যাটফর্ম সাপোর্ট করবে। এতে চার বা ছয় জিবি করে র‍্যাম থাকতে পারে। এর একটি মডেলে ১২৮ জিবি স্টোরেজ ও অন্যটিতে ২৫৬ জিবি স্টোরেজ থাকবে। সূত্র : নোইউরমোবাইল ও এনডিটিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending

Exit mobile version