Tech Express
techexpress.com.bd

এবার দেশের বাজারে এলো Galaxy M21

নিজস্ব প্রতিবেদক, টেক এক্সপ্রেস:
স্যামসাং মোবাইল ফ্ল্যাগশিপ গ্যালাক্সি সিরিজের পাশাপাশি বাজারে কয়েক বছর ধরেই ‘মাঝারি শ্রেণিভুক্ত’ হিসেবে আনছে এ সিরিজ। আর গত বছর ফেব্রুয়ারিতে দক্ষিণ কোরিয়ান এই মাবাইল জায়ান্ট নিয়ে আসে এম সিরিজ যাকে বলা হচ্ছে মাঝারি শ্রেণির মধ্যে বাজেট ফোন।

এবার এম সিরিজের নতুন মডেল এম২১ বাংলাদেশের বাজারে আনার ঘোষণা দিয়েছে স্যামসাং বাংলাদেশ।

ডিসপ্লে :

সদ্য অবমুক্ত গ্যালাক্সি এম২১ স্মার্টফোনের ডিসপ্লে রয়েছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ সুপার অ্যামোলেড ইনফিনিটি ইউ ডিসপ্লে। যার রেজুলিউশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল এবং স্ক্রিন-টু-বডি রেশিও ৮৪.২ শতাংশ।

র‌্যাম, রম ও সফটওয়্যার :

পারফরমেন্সের ক্ষেত্রে স্যামসাং গ্যালাক্সি এম২১ ডিভাইসটিও এর আগের মডেলের ফোনগুলোর ধারাবাহিকতা বজায় রেখেছে। গ্যালাক্সি এম২১ ডিভাইসটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম। এই ফোনটিরই ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের আরও একটি সংস্করণ রয়েছে।

স্মার্টফোন বিষয়ক সাইট জিএসএমএরিনা বলছে, এই ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ওয়ান ইউআই টু। অ্যান্ড্রয়েড ওয়ান শুরুর দিকে ‘ক্রমবর্ধমান বাজারের জন্য এন্ট্রি লেভেলের’ স্মর্টফোনে ব্যবহৃত হলেও ক্রমশ মাঝারি শ্রেণি পার হয়ে এখন প্রিমিয়াম ফোনগুলোতেও চলে আসছে।

শক্তিশালী ব্যাটারি সুবিধা থাকার কারণেই এম সিরিজের ডিভাইসগুলোকে মনস্টার নামে ডাকা হয়। গ্যালাক্সি এম২১ ডিভাইসে রয়েছে ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। দ্রুতগতিতে চার্জের জন্য থাকছে ১৫ ওয়াটের ইউএসবি টাইপ সি ফাস্ট চার্জার।

ক্যামেরা :

গ্যালাক্সি এম২১ এর পেছনে তিনটি ক্যামেরা রয়েছে। ডিভাইসটির পেছনে মূল ক্যামেরা হলো ৪৮ মেগাপিক্সেলের, যেখানে স্যামসাং জিএমওয়ান সেন্সর ব্যবহার করেছে নির্মাতা প্রতিষ্ঠান। দ্বিতীয় ক্যামেরা হিসেবে আছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা যার অ্যাপারচার ২.২। ফোনটিতে রয়েছে ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর ক্যামেরা। সেলফি তোলার জন্য ডিভাইসটির সামনে রয়েছে ইনফিনিটি ইউ নচে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা। এতে ফোরকে ভিডিও রেকর্ডিং সুবিধা পাওয়া যাবে। রাতের বেলা ছবি তোলার জন্য ডিভাইসটির নাইট মোডে রয়েছে বিভিন্ন ফিচার এবং এলইডি ফ্ল্যাশ।

রঙ ও মূল্য :

মিডনাইট ব্লু ও র‌্যাভেন ব্ল্যাক এ দু’টি রঙে ফোনটি এসেছে বাংলাদেশের বাজারে। ৪ জিবি + ৬৪ জিবির স্যামসাং গ্যালাক্সি এম২১ ফোনটির দাম ১৮,৯৯৯ টাকা এবং ৬ জিবি + ১২৮ জিবি সংস্করণের স্যামসাং গ্যালাক্সি এম২১ ফোনটির দাম ২০,৯৯৯ টাকা।

Leave A Reply

Your email address will not be published.