Tech Express
techexpress.com.bd

ইন্টেল ইলেভেন জেনারেশন প্রসেসরে এলো Razer Book 13

নিজস্ব প্রতিবেদক, টেক এক্সপ্রেস:
গেমিং ল্যাপটপের জন্য প্রসিদ্ধ, রেজার লঞ্চ করলো লাইটওয়েট এবং স্লিম ডিজাইনের প্রোডাক্টিভিটি ল্যাপটপ Razer Book 13। আনোডাইজড অ্যালুমিনিয়াম থেকে তৈরি এই ল্যাপটপের উল্লেখযোগ্য ফিচারের তালিকায় আছে ইন্টেল ইলেভেনথ জেনারেশন প্রসেসর, 4K টাচ ডিসপ্লে, অ্যান্টি-ঘোস্টিং আরজিবি লাইটিং কিবোর্ড এবং ওয়াই-ফাই ৬ ও ব্লুটুথ ৫.১ সাপোর্ট।

কোম্পানি পাতলা ও হালকা আধুনিক ডিজাইনের ল্যাপটপ তৈরী করেছে। ল্যাপটপটি গেমিং ল্যাপটপ হিসেবে তৈরি না করা হলেও অনেক স্টাইলিশ ও ১১ জেনারেশন এর ইনটেল প্রসেসর দেওয়া হয়েছে। রেজার বুক ১৩ ল্যাপটপটি টাচস্ক্রিন সহ বা টাচস্ক্রিন বাদেও পাওয়া যায়।

Razer Book 13 -এর স্পেসিফিকেশন :

ল্যাপটপটি উইন্ডোজ ১০ হোম পরিচালনা করে। রেজার বুক ১৩ ল্যাপটপটি ৩টি মডেল এ পাওয়া যায় এবং প্রত্যেকটিই একই সাইজের। ল্যাপটপটি ১৭৮ ডিগ্রি কোণ থেকে পরিষ্কার দেখা যায়। এবং ৬০ গেগাহার্জ রিফ্রেশ রেট। রেজার বুক ১৩ তে ১৬ গিগাবাইট পর্যন্ত র‍্যাম এবং ৫১২ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে।

রেজার বুক ১৩ তে দেওয়া আছে ৫৫ ওয়াটের ব্যাটারি ও ৬৫ ওয়াটের অ্যাডাপটার। ঈনটেল ওয়্যারলেস দেওয়া আছে এ এক্স ২০১, ব্লুটুথ দেওয়া আছে ৫.১ এবং ইউ এস বি পোর্ট দেওয়া আছে ৩.১। হেডফোন জ্যাকের পোর্টটি ৩.৫ মিলিমিটার। রেজার বুক ১৩ কনফিগারেশন এর ওপর নির্ভর করে ১৯৮.৫*২৯৫.৬*১৫.১৫ মিলিমিটার। ল্যাপটপটির ওজন ১.৩৪ কেজি থেকে ১.৪০ কেজি এর মধ্যে।

Razer Book 13 Price in Bangladesh :

রেজার বুক ১৩ এর মূল্য কোর আই ৫+৮ জিবি+ ২৫৬ জিবি মডেলের জন্য ১৫৯৯ ডলার বা ১.১৮ লক্ষ টাকা। এবং কোর আই ৭+১৬ জিবি+ ৫১২ জিবি মডেলের জন্য ১৯৯৯ ডলার বা ১.৪৪ লক্ষ টাকা।

ল্যাপটপটি বাংলাদেশে বা ভারতে এখনো পাওয়া যাচ্ছে না তবে যুক্তরাষ্ট্রে প্রি অর্ডার দিচ্ছে।

ল্যাপটপ এর মূল প্রাণ হচ্ছে ব্যাটারি এবং প্রসেসর। এই ল্যাপটপটির ২ টিই বেশ ভাল তাই আমার মনে হয় এটি খুব ভাল সার্ভিস দিবে। আপনি নির্দিধায় ল্যাপটপটি কিনতে পারেন।

Leave A Reply

Your email address will not be published.