Tech Express
techexpress.com.bd

ইন্টারনেট খরচ নয়, এটা শিক্ষার্থীদের জন্য বিনিয়োগ : মোস্তাফা জব্বার

টেক এক্সপ্রেস ডেস্ক:
‘ইন্টারনেট খরচ নয়, এটা শিক্ষার্থীদের জন্য বিনিয়োগ’ বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি আরও বলেন- পরিবর্তিত পরিস্থিতিতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট ছাত্র-ছাত্রীদের জন্য অপরিহার্য।

শনিবার রাতে ডিজিটাল প্লাটফর্মে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ আয়োজিত স্টার্টআপ অপরচুনিটিস ইন আইসিটি এন্ড টেলিকমিউনিকেশন্স শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মোস্তাফা জব্বার বলেন, ‘অতীতের তিনটি শিল্প বিপ্লবে পিছিয়ে থাকা কৃষিভিত্তিক একটি দেশ ডিজিটাল করা বড় চ্যালেঞ্জ ছিলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন প্রজ্ঞাবান নেতৃত্বে বাংলাদেশ প্রযুক্তিতে শত শত বছরের পশ্চাৎপদতা অতিক্রম করে ডিজিটাল শিল্প বিপ্লবের নেতৃত্বের জায়গায় উপনীত হয়েছে।’

দেশের তরুণরা অত্যন্ত মেধাবী উল্লেখ করে মোস্তাফা জব্বার বলেন, ‘করোনায় পৃথিবীতে যে পরিবর্তন এসেছে করোনার পরেও বিশ্ব আগের জায়গায় ফিরে যাবে না। আমাদের সম্ভাবনাময় প্রতিভাকে কাজে লাগাতে হবে ডিজিটাল প্রযুক্তির বিকাশে।’

তিনি জানান, ডেমোগ্রাফিকস ডিভিডেন্টের দিক থেকে বাংলাদেশ সুবিধাজনক অবস্থানে রয়েছে এবং ২০৩১ সাল পর্যন্ত মোট জনসংখ্যার শতকরা ৬৫ ভাগ তরুণ জনগোষ্ঠী দেশের বড় শক্তি।

অনুষ্ঠানে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ- এর ট্রাস্টি বোর্ডের সদস্য কাজী নাবিল আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নারী উদ্যোক্তা রুবাবা দৌলা।

Leave A Reply

Your email address will not be published.