Tech Express
techexpress.com.bd

আপাক সাইবার সিকিউরিটি কাউন্সিল গঠন করল মাইক্রোসফট

নিউজ ডেস্ক:
শক্তিশালী যোগাযোগ ব্যবস্থা, সাইবার হুমকির ব্যাপারে যোগাযোগ স্থাপনসহ প্রযুক্তির ইতিবাচক ব্যবহার নিশ্চিতে এশিয়ায় প্যাসিফিক পাবলিক সেক্টর সাইবার সিকিউরিটি এক্সিকিউটিভ কাউন্সিল গঠন করেছে মাইক্রোসফট। খবর আইএএনএস।

এ কাউন্সিলে ব্রুনেই, ইন্দোনেশিয়া, কোরিয়া, মালয়েশিয়া, ফিলিপাইনস, সিঙ্গাপুর এবং থাইল্যান্ডের নীতিনির্ধারক, প্রভাবক থেকে শুরু করে সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ রয়েছেন।

এক বিবৃতিতে মাইক্রোসফট জানায়, এ কাউন্সিলের লক্ষ্য হচ্ছে সাইবার নিরাপত্তার ক্ষেত্রে সরকারি ও বেসরকারি অংশীদারিত্বকে গতিশীল করা এবং হামলা প্রতিরোধে প্রযুক্তিগত ও তথ্যগত সম্পদের সমবণ্টন।

মাইক্রোসফট এশিয়া প্যাসিফিকের পাবলিক সেক্টর বিভাগের মহাব্যবস্থাপক শেইরি এনজি বলেন, আমাদের সম্মিলিত লক্ষ্য হচ্ছে শক্তিশালী জোট গঠন করা, যার মাধ্যমে আমরা আমাদের সাইবার নিরাপত্তা খাতকে আরো জোরদার ও গতিশীল করতে পারব।

আপাকের অন্তর্গত দেশগুলো বিশ্বের অন্যান্য অংশের তুলনায় দ্বিগুণের কাছাকাছি ম্যালওয়্যার ও র্যানসমওয়্যার হামলার শিকার হয়ে থাকে বলে জানা গেছে। সাইবার হামলা ও নিরাপত্তা-সংক্রান্ত তথ্য আদান-প্রদানের ক্ষেত্রে এ পরিষদ প্রতি প্রান্তিকে অনলাইনে সমবেত হওয়ার ব্যাপারেই সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

মাইক্রোসফটের সাইবার সার্টিফিকেশন ট্রেইনিং, ডেডিকেটেড ওয়ার্কশপ এবং হ্যান্ডস অন ল্যাব সেশনের মাধ্যমে যেসব তথ্য অর্জন করা হবে, সেসব তথ্য আদান-প্রদানে কাজ করাই এ পরিষদের মূল্য লক্ষ্য। এছাড়াও আপাকের অংশগ্রহণকারী দেশগুলোর সাইবার নিরাপত্তা খাতে যেসব ঘাটতি রয়েছে, সেগুলো পূরণেও কাজ করবে এ পরিষদ।

Leave A Reply

Your email address will not be published.