Tech Express
techexpress.com.bd

আগামী সপ্তাহে ৫ জি আইফোন নিয়ে আসছে অ্যাপল

নিউজ ডেস্ক, টেক এক্সপ্রেস:
অক্টোবরের ১৩ তারিখ বিশেষ অনুষ্ঠান হবে বলে জানিয়েছে অ্যাপল। অনেক বিশ্লেষকই ধারণা করছেন, ওই দিন দেখা মিলতে পারে নতুন ৫জি আইফোনের।

অ্যাপলও অনেকটা সেরকমই ইঙ্গিত দিয়েছে। রয়টার্সের প্রতিবেদন বলছে, অনুষ্ঠানের দাওয়াতেই নতুন, দ্রুততর নেটওয়ার্কিং সক্ষমতা দেখানোর কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি। সচরাচর মধ্য সেপ্টেম্বরেই নতুন আইফোন দেখায় অ্যাপল, আর মাসের শেষ ভাগে সেগুলো বিক্রি শুরু করে প্রতিষ্ঠানটি।

এবার করোনাভাইরাস সংকটের কারণে সেপ্টেম্বরে নতুন আইফোন দেখাতে পারেনি প্রতিষ্ঠানটি। বিশ্লেষকরা আগেই বিনিয়োগকারীদের সতর্কবার্তা জানিয়েছিলেন, অক্টোবরের আগে নতুন আইফোন আসবে না এবার। তাদের কথা সত্যি প্রমাণ করে দিয়েই সেপ্টেম্বরে অ্যাপল ওয়াচ, আইপ্যাড মডেল দেখিয়ে আয়োজন শেষ করে দেয় অ্যাপল। বিশ্লেষকদের ধারণা, আসন্ন আয়োজনে নতুন ৫জি সক্ষমতার আইফোন দেখাবে অ্যাপল।

নতুন এয়ারপডস ‘ওভার ইয়ার ওয়্যারলেস হেডফোন’ ও ট্যাগস আসতে পারে বলেও ভবিষ্যদ্বাণী করেছেন তারা। তাদের ভাষ্যে, ট্যাগস-এ তারবিহীন তরঙ্গ ব্যবহার করে হারানো বস্তু খুঁজে পাওয়ার ক্ষমতা থাকবে। করোনাভাইরাস মহামারীর মধ্যেও অ্যাপলের শেয়ার দর বেড়েছে এ বছর।

বাসা-থেকে-কাজ সংশ্লিষ্ট সেবা ও পণ্য বিক্রি করার মাধ্যমেও ব্যবসা করেছে প্রতিষ্ঠানটি। সেপ্টেম্বরে দুই তারিখ অ্যাপলের শেয়ার দর রেকর্ড উচ্চ মূল্য থেকে নেমে এলেও তা প্রতিষ্ঠানটির বাজার মূল্যে খুব একটা প্রভাব ফেলেনি। শেয়ার বাজার মূল্যে অ্যাপল এখনও দুই লাখ কোটি মার্কিন ডলারের প্রতিষ্ঠান।

Leave A Reply

Your email address will not be published.