Tech Express - টেক এক্সপ্রেস
kodak tv

অ্যান্ড্রয়েড স্মার্টটিভি তৈরির ঘোষণা দিলো ‘কোডাক’

নিজস্ব প্রতিবদেক:
ভারতের বাজারে বেশ কয়েকটি অ্যান্ড্রয়েড স্মার্টটিভি ছাড়ার ঘোষণা দিয়েছে ক্যামেরা এবং ফিল্ম নির্মাণ কোম্পানি কোডাক।

সম্প্রতি গুগল তাদের অ্যান্ড্রয়েড টিভি পার্টনারশিপের জন্য ভারতে প্রায় ১০ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। সেই সূত্রেই ভারতের বাজারে স্মার্ট টিভি লঞ্চ করতে যাচ্ছে ক্যামেরা এবং ফিল্ম নির্মাণ করে সারা বিশ্বে সুনাম কুড়ানো এই প্রতিষ্ঠানটি।

জানা যায়, ভারতের বাজারে এক্সপ্রো ও সিএ সিরিজের বেশ কয়েকটি অ্যান্ড্রয়েড স্মার্টটিভি আনবে তারা। এই টিভিগুলো কোম্পানিটি সম্পূর্ণভাবে ভারতে তৈরি করেছে। এই স্মার্টটিভিগুলি বর্তমানে করোনা পরিস্থিতিতে গ্রাহকদের বিনোদন ও তার সাথে সাথে ওয়ার্ক ফর্ম হোম এর জন্য উপযোগী।

কোডাকের নতুন স্মার্টটিভিগুলোতে প্রায় বেজেলহীন ডিসপ্লে দেখা যাবে এবং এতে ২৪ ওয়াটের স্পিকার থাকবে। এক্সপ্রো সিরিজের স্মার্টটিভিগুলোতে আরএম কর্টেক্স এ৫৩ কোয়াড কোর প্রসেসর ও অ্যান্ড্রয়েড ৯.০ এর ইন্টারফেরেন্স দেখা যাবে।

টিভিগুলোতে বিভিন্ন কানেক্টিভিটি অপশন আছে যেমন ব্লুটুথ ৪.০, এইচডিএমআই এআরসি/সিইসি, ইউএসবি ২.০ ইত্যাদি। এছাড়াও এই স্মার্টটিভিতে গুগল অ্যাসিস্ট্যান্ট আছে। ওয়ার্ক ফর্ম হোম এর জন্য ক্রোমকাস্ট ভিডিও মিটিং, গুগল ক্লাসরুম সাপোর্ট আছে।

টিভিতে স্পটিফাই, প্যান্ডোরা এর মত প্রায় ৫০০ টির কাছাকাছি অ্যাপ আছে বিনোদনের জন্য। টিভি রিমোটে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও, ইউটিউব ও গুগল প্লে স্টোরের জন্য আলাদা সুইচ আছে যা গ্রাহকদের এক অনন্য অভিজ্ঞতা দেবে।

ভারতে ২৫-৩০ হাজার রুপিতে টিভিগুলো পাওয়া যাবে।

webadmin

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.